BMBF News

অবৈধ দখলে পাগলা – বাউফল সড়কের দুই পাশ; দুর্ঘটনার আশংকা

দুমকি(পটুয়াখালী)প্রতিনিধিঃ

 

এতে চরম ভোগান্তিতে পড়েছে পথচারীরা, হরহামেশাই ঘটছে ছোট-খাটো দুর্ঘটনা। ব্যস্ততম এ সড়কের মাঝখানে ট্রাক থামিয়ে ঘন্টার পর ঘন্টা মালামাল উঠানামা প্রায় নিত্যদিনের চিত্র হয়ে দাড়িয়েছে।

রবিবার (১৯ ফেব্রুয়ারী) সরেজমিন ঘুরে দেখা গেছে, উপজেলার পাগলা-দুমকি-বাউফল সড়কের পাশের জায়গা দখল করে গাছ ব্যবসায়ীদের লাকড়ি-গাছ, ফরিয়াদের তুষ-কুড়া-ধান, নির্মাণ সামগ্রী ব্যবসায়ীদের রড-সিমেন্ট-ইট, ডিলারের গোডাউনে মালামাল সংরক্ষণ, চেরাই কাঠ ব্যবসায়ীদের সাজানো কাঠ, স্বমিলের সম্মুখে রাস্তা উভয় পাশে বিক্রির উ˜দ্যশে থরে থরে সাজানো গাছ রাখা আছে। বিশেষ করে বিশ্ববিদ্যালয় স্কয়ার এলাকায়, নতুন বাজার এলাকায় , থানাব্রিজ এলাকায়, রাজাখালী বাজার এলাকায়, তালতলী বাজার এলাকায়, বোর্ড অফিস বাজার এলাকায় ও চরগরবদি ফেরিঘাট এলাকার খালি জমি এখন আর খালি নেই।

জানা যায়,স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে সওজ কর্তৃপক্ষের কোনো অনুমতি ছাড়াই ব্যক্তি ও ক্ষমতাসীন রাজনৈতিক দলের প্রভাব খাটিয়ে প্রভাবশালী ব্যক্তিরা সড়কের পাশের সরকারি জমি বেদখল করে দিনের পর দিন এসব ব্যবসা বাণিজ্য চালিয়ে আসছেন।

পথচারীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, এমনিতেই ফুটপাত নেই বললেই চলে এরপর রাস্তা ওপরে এভাবে যদি ট্রাক, কাভার্ড ভ্যান রাখা হয় তবে আমরা হাটি কিভাবে। রাস্তায় ধানের বস্তা, লাকড়ি এসব রাখায় যেমনি আমাদের অটোরিকশা চলতে বেগ পেতে হয় এবং পথচারীদের দুর্ঘটনার আশঙ্কা থাকে।থ

পটুয়াখালী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এ.এম. আতিকুল্লাহ বলেন, এ বিষয়ে ইউএনও মহোদয়ের সহযোগিতা নিয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আল ইমরান বলেন, যারা সড়ক দখল করে রেখেছেন তাদেরকে চিহ্নিত করে নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। অন্যান্যদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave A Reply

Your email address will not be published.