BMBF News

জয়কে অবরুদ্ধ করে কমিটি দাবি ঢাকা কলেজ ছাত্রলীগের, নীলক্ষেতে অবরোধ

নিজস্ব প্রতিবেদকঃ

রোববার রাতে নীলক্ষেত এলাকায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়ের পথ রোধ করে কমিটির দাবি জানান ঢাকা কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে তারা নীলক্ষেত থেকে সায়েন্স ল্যাব পর্যন্ত সব সড়ক অবরোধ করেন। রাত পৌনে ১২টায় এই প্রতিবেদন লেখার সময় ওইসব সড়ক অবরুদ্ধ ছিল।
নতুন কমিটির দাবিতে সড়ক অবরোধ করেছেন ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। সায়েন্স ল্যাব মোড়, নিউমার্কেট, নীলক্ষেতসহ ঢাকা কলেজের আশপাশের সব সড়কে যান চলাচল বন্ধ করে দিয়েছেন তারা। কমিটি না দেয়া পর্যন্ত তারা সড়ক অবরোধ প্রত্যাহার করবেন না বলেও হুঁশিয়ারি দিয়েছেন।

রোববার রাতে এ ঘটনার আগে ঢাকা কলেজ ছাত্রলীগ নেতাকর্মীদের অবরোধের মুখে পড়েন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়। নীলক্ষেত এলাকার বাসায় ফেরার পথে তারা জয়কে থামিয়ে কমিটির দাবি জানান। এ সময় জয় তাদেরকে কমিটি দেয়ার আশ্বাস দেন। পরে উপস্থিত সিনিয়রদের হস্তক্ষেপে জয় বাসায় ফিরে যান।

জয় চলে যাওয়ার পর ঢাকা কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা নীলক্ষেত থেকে সায়েন্স ল্যাব পর্যন্ত সব সড়ক অবরোধ করেন। রাত পৌনে ১২টায় এই প্রতিবেদন লেখার সময় ওইসব সড়কে যান চলাচল বন্ধ ছিল।

ঢাকা কলেজ ছাত্রলীগ নেতা মোয়াজ্জেম হোসেন জানান, ছাত্রলীগ সভাপতি নীলক্ষেত হয়ে নিউ মার্কেটের পাশে তার বাসায় ফিরছিলেন। এ সময় নীলক্ষেতে অবস্থানরত ঢাকা কলেজ ছাত্রলীগের কিছু নেতাকর্মী তাকে থামান। অন্যান্য কলেজে কমিটি দেয়া হচ্ছে উল্লেখ করে তারা ঢাকা কলেজ ছাত্রলীগের কমিটি দেয়ার দাবি জানান। জয় তাদের কমিটি দেয়ার আশ্বাস দেন। পরে সিনিয়রদের হস্তক্ষেপে জয় নিজ বাসায় চলে যান। এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা সড়ক অবরোধ করেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নিউমার্কেট জোনের সহকারী কমিশনার শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান বলেন, ‘ছাত্ররা সবদিকের রাস্তা বন্ধ করে দিয়েছেন। আমরা তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করেছি। কিন্তু কোনো লাভ হয়নি। তারা বলছেন, দাবি মেনে ঢাকা কলেজ ছাত্রলীগের কমিটি দেয়া না হলে অবরোধ প্রত্যাহার হবে না।’

প্রসঙ্গত, মঙ্গলবার ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সম্মেলন। কেন্দ্রীয় সম্মেলনের আগেই অন্যান্য শাখার সম্মেলন এবং পূর্ণাঙ্গ কমিটি দেয়ার বাধ্যবাধকতা রয়েছে। এ কারণে ঢাকার বিভিন্ন কলেজে এরই মধ্যে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিও দেয়া হয়েছে। কিন্তু গত ৬ বছর ধরে ঢাকা কলেজ ছাত্রলীগের কমিটি নেই।

Leave A Reply

Your email address will not be published.