BMBF News

জামিনে মুক্তি পেলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী

নিজস্ব প্রতিবেদকঃ

 

গত ৩ মাস ২৩ দিন পর জামিনে মুক্তি পেলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী। রোববার (২৫ ফেব্রুয়ারি) রাত ৮টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) প্রিজন সেল থেকে জামিনে মুক্তি পান তিনি।

তার মুক্তির তথ্য নিশ্চিত করেছেন আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার। এসময় কেন্দ্রীয় ও পটুয়াখালী থেকে আগত বিপুল সংখ্যক নেতাকর্মী তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

সরকার পতনের একদফা আন্দোলন চলাকালে গত ৫ নভেম্বর গাজীপুরের টঙ্গীর একটি বাসা থেকে বিমান বাহিনীর সাবেক প্রধান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়লে উন্নত চিকিৎসার জন্য ৮২ বছর বয়সী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীকে আলতাফ হোসেন চৌধুরীকে বিএসএমএমইউ’তে চিকিৎসার ব্যবস্থা করে কারা কর্তৃপক্ষ।

গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতার ঘটনায় রমনা থানার এক মামলায় গ্রেফতার দেখিয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এসব মামলায় জামিনের পর তিনি রোববার রাতে মুক্তি পেলেন।

সর্বশেষ গত বৃহস্পতিবার প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আলতাফ হোসেন চৌধুরীকে জামিন আদেশ দেন।

জামিনে মুক্তির পর আলতাফ হোসেন চৌধুরী বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য আমরা সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে আন্দোলন করছি। সেই আন্দোলনকে বন্ধ করতে আমাদের নেতা-কর্মীদেরকে গ্রেফতার করা হয়েছে, মিথ্যা মামলা দেয়া হয়েছে। আমাদের আন্দোলন অব্যাহত আছে। বিজয় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.