BMBF News

দল থেকে অব্যাহতি নিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মোল্লা

১,০২৫
দুমকী,(পটুয়াখালী) প্রতিনিধি :

 

দল থেকে অব্যাহতি নিলেন পটুয়াখালী জেলাধীন দুমকী উপজেলা আওয়ামী লীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক মো: দেলোয়ার হোসেন মোল্লা।

১৭ই জুন নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এ কথা জানান দেলোয়ার হোসেন মোল্লা। পরবর্তীতে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পথ থেকে অব্যাহতি প্রদানের স্মারকলিপি জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর পেরন করেন।

সংবাদ সম্মেলনে দেলোয়ার হোসেন মোল্লা বলেন,

দীর্ঘ ৪৩ বছরের রাজনৈতিক পরিক্রমায় আমি কখনো আওয়ামীলীগের নীতি ও আদর্শের প্রশ্নে আপোষ করিনি। শত ঘাত-প্রতিঘাত, রাজনৈতিক প্রতিহিসান একের পর এক মিথ্যা মামলা হয়রানী, গ্রেফতার, শাররীক নির্যাতন ও মাসের পর মাস কারা নির্যাতনের শিকার হয়েছি তবুও দলীয় স্বার্থকে প্রধান্য দিয়ে সকল রজনৈতিক আন্দোলন সংগ্রামে সক্রিয় অংশগ্রহন ও সামনের সাড়িতে থেকে নেতৃত্ব প্রদানকরে এসেছি। কিন্তু আমার প্রতি দুমকি উপজেলা আওয়ামীলীগের বৈসম্যমূলক আচরণ ও কর্মকাণ্ডে আমি রীতিমতো হতাশ। আভ্যান্তরীণ দলীয় কোন্দলে কোনঠাসা করে রাখার ঘৃনাচক্রান্তে বার বার আমাকে হেয়-অসম্মান করার পাশা পাশি আর্থিক ক্ষয় ক্ষতি করা হয়েছে। ২০১৮ সালের ইউপি নির্বাচনে কেন্দ্রীয়, জেলা উপজেলার নেতৃবৃন্দের অনুরোধে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি পদ প্রদানের প্রতিশ্রুতি দিয়ে আমার প্রার্থীতা প্রত্যাহার করানো হয়েছিল। কিন্তু পরবর্তিতে সংগঠনের প্রতিশ্রুতি রক্ষা করা হয়নি।

চলিত বছরের ৪ জুন লেবুখালী ইউপি নির্বাচনের দলীয় চেয়াম্যান প্রার্থীর প্যানেল তৈরী করার জন্য অনুষ্ঠিত বিশেষ বর্ধিত সভায় জেষ্ঠতা লঙ্ঘন করে আর্থিক লেনদেনে সহযোগী সংগঠনের নেতাকে ১ নম্বর এ আমাকে ২ নম্বর ক্রমিকে রেখে প্যানেল তৈরীর মাধ্যমে সামাজিক ও রাজনৈতিক ভাবে হেয় ও অসম্মান করা হয়েছে। রাজনৈতিক ত্যাগে ও অবদানের স্বীকৃতির বদলে টাকার বিনিময়ে দলীয় পদ বিক্রির ন্যায় বার বার আমাকে হেয় ও অসম্মান করায় হৃদয় রক্ত ক্ষরন হয়েছে।। সারাজীবন যে সংগঠনের জন্য শ্রম, মেধা, অর্থ, ত্যাগ করে এসেছি, সেই সংগঠনের ঘাপটি মেরে থাকা কতিপয় স্বার্থবাদী চক্রের প্রকাশ্য। অপ্রকাশ্য ছোবলে ক্ষতবিক্ষত হতে হলো । আপনাদের সাথে তালমিলিয়ে আমার পক্ষে রাজনীতি করা সম্ভব না। তাই স্বেচ্ছায় সজ্ঞানে আমি আমার দলীয় পদ-পদবী এমনকি সদস্য পদ থেকে পদত্যাগ করলাম।

Leave A Reply

Your email address will not be published.