BMBF News

দুমকিতে মাহফিল কমিটি নিয়ে সংঘর্ষ, নিহত-১

মেহেদী হাসান, পটুয়াখালী প্রতিনিধিঃ

 

 

দুমকিতে মাহফিল কমিটিতে নাম না রাখায় উভয়পক্ষের সংঘর্ষে গুরতর আহত একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সোমবার রাত সাড়ে ১২ টার দিকে মোশারেফ হোসেন (৪০) মারা যান। তিনি দুমকি উপজেলার লেবুখালী ইউনিয়নের পূর্ব কার্তিকপাশা গ্রামের বাসিন্দা। দুমকি থানার ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বিষয়টি নিশ্চিত করেছেন।
২৬ এপ্রিল শুক্রবার রাত আটটার দিকে পূর্ব কার্তিক পাশা মাহফিলকে কেন্দ্র করে উভয়পক্ষে সংঘর্ষে মোশারফসহ ১৫ জন আহত হয়।
ওই সংঘর্ষের ঘটনায় নিহত মোশারফ মুন্সির ভাই সুলতান মুন্সী এবং অপরপক্ষে নেসার উদ্দিন বাদি হয়ে ২৯ এপ্রিল দুমকি থানায় পৃথক দুটি মামলা করেন যা তদান্তধীন আছে বলে জানান ওসি।
তিনি জানান, পূর্ব কার্তিকপাশা গ্রামের কারিমিয়া মাদ্রাসা মাঠে বার্ষিক ওয়াজ মাহফিল কমিটিতে স্থানীয় সোবাহান মুন্সীর নাম না রাখায় মাহফিল কমিটি ও মুন্সী বাড়ির লোকদের মধ্যে সংঘর্ষে মোশারেফ মুন্সীসহ ১৫ জন আহত হয়।
আহতদেরকে প্রথমে দূমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। সেখান থেকে মোশারেফ মুন্সিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় এবং ১০ দিন চিকিৎসাধীন থাকার পর সোমবার আনুমানিক রাত ১২:৩০ মিনিটে মোশারেফ মুন্সি মারা যান।
নিহত মোশারেফ মুন্সির ভাই সুলতান মুন্সী বলেন আমার ভাইকে অন্যায়ভাবে হত্যা করা হয়েছে। আমি এ হত্যাকান্ডের বিচার চাই। মাহফিল কমিটির প্রধান মাওলানা নেছার উদ্দিন বলেন, মাহফিল কমিটিতে সোবাহান মুন্সীর নাম না রাখায় তারা আয়োজকদের উপর হামলা চালায়।

Leave A Reply

Your email address will not be published.