BMBF News

দুমকীতে আ’লীগের বহিস্কৃত নেতা: শ্রমিকলীগের সভাপতি

২১
দুমকী(পটুয়াখালী)প্রতিনিধি:

 

পটুয়াখালীর দুমকীতে উপজেলা ও ইউনিয়ন আ’লীগ কর্তৃক বহিস্কৃত নেতা ওয়ার্ড আ’লীগের সভাপতি মো. মোশারেফ হোসেন হাওলাদারকে উপজেলা শ্রমিকলীগের সভাপতি ঘোষণা করে কমিটি গঠন করা হয়েছে। এতে দলটির তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ ও হতাশার সৃষ্টি করতে।
সূত্র জানায়, উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন আ’লীগের ৮ নম্বর ওয়ার্ডের সভাপতি মো. মোশারেফ হোসেন হাওলাদারকে(ইউপি নির্বাচন —২০২৩/লেবুখালি ও শ্রীরামপুর ইউনিয়ন) এ দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ৫ জুলাই বিকেলে উপজেলা আ’লীগ কার্যালয়ে উপজেলা আ’লীগ ও ইউনিয়ন আ’লীগের যৌথ সভায় জেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আঃ মান্নান এর উপস্থিতি ও নির্দেশক্রমে সংগঠনের ৪৭(১১) ধারা মোতাবেক প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে বহিষ্কার করা হয়। এছাড়াও এবছরের ২০ জুলাই শ্রীরামপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক কে.এম. শহিদুল ইসলাম খলিল স্বাক্ষরিত এক চিঠি সূত্রে জানা যায়, ওই একই অভিযোগে মো. মোশারেফ হোসেন হাওলাদারকে ৮ নম্বর ওয়ার্ড আ’লীগের সভাপতির পদ থেকে বহিষ্কার করে সংগঠনের পরবর্তী সভাপতি মো. আবদুস ছালাম হাওলাদারকে সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে।
এদিকে বহিষ্কৃত নেতা মোঃ মোশারেফ হোসেন হাওলাদারকে সভাপতি করে এ বছরের ২০ অক্টোবর দুমকী উপজেলা শাখার জাতীয় শ্রমিকলীগের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।
বহিস্কৃত নেতাকে নিয়ে কমিটি ঘোষণা করা যাবে কিনা এমন প্রশ্নের জবাবে জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান মিজান জানান, আসলে এটা একটা মিসটেক হয়েছে। দুমকী উপজেলা আ’লীগ থেকেই তো তাকে সুপারিশ করা হয়েছে। আমরা জেলা শ্রমিকলীগ তো আর দুমকীর কে বহিস্কৃত বা কে বহিস্কৃত নয় তা ভালো জানা নেই।
এখন তো জানলেন তবে কি ধরনের ব্যবস্থা নিবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা লিখিত অভিযোগ পেলে অবশ্যই সাংগঠনিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এবিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আবুল কালাম আজাদ বলেন, আমাদের সংগঠনে বহিস্কৃত নেতাকে কমিটিতে রাখার বিধান নেই। কীভাবে তাকে সভাপতি পদের মত গুরুত্বপূর্ণ পদ দেয়া হয়েছে তা আমার জানা নেই। জেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর জানান, বহিষ্কৃত নেতাকে কমিটিতে অন্তর্ভুক্ত করা আমাদের সংগঠনের নিয়ম পরিপন্থী।

 

Leave A Reply

Your email address will not be published.