BMBF News

দুমকীতে ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষে জনসচেতনতা সভা অনুষ্ঠিত

১৫
জাহিদুল ইসলাম,জেলা প্রতিনিধি,পটুয়াখালীঃ

 

পটুয়াখালীর দুমকীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তরের অর্থায়নে এবং উপজেলা মৎস্য দপ্তর ও চেয়ারম্যান লেবুখালী ইউনিয়ন পরিষদের আয়োজনে ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ১২অক্টোবর থেকে ২নভেম্বর পর্যন্ত মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৩ বাস্তবায়নে জনসচেতনতা মূলক অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১১অক্টোবর) বিকাল সাড়ে তিনটায় উপজেলার লেবুখালী ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত উক্ত সভায় সভাপতিত্ব করেন লেবুখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম তুহিন আকন। মৎস্য কর্মকর্তা মোঃ নুরুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পটুয়াখালী -১ আসনের মনোনয়ন প্রত্যাশী ও দুমকী উপজেলা পরিষদ চেয়ারম্যান ড. হারুন অর রশীদ হাওলাদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দুমকী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক শাহজাহান আকন প্রমূখ। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্য, আওয়ামীলীগের নেতৃবৃন্দ, জেলে, মৎস্য দপ্তরের কর্মকর্তা, শুশীল সমাজের ব্যক্তিবর্গ, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. হারুন অর রশীদ হাওলাদার বলেন, ইলিশ সম্পদ রক্ষায় সরকার জেলেদের অবরোধ চলাকালীন সময়ে জেলেদের রেশনের ব্যবস্হা করেছে এবং বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা প্রদান করা হয়েছে। ইলিশ সম্পদ সংরক্ষণ অভিযান
আইন অমান্যকারীদের সর্বনিম্ন একবছর থেকে সর্বোচ্চ দুই বছর সশ্রম কারাদণ্ড অথবা পাঁচ হাজার টাকা জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিতের বিধান রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.