BMBF News

দুমকীতে এজেন্ট ব্যাংকিংয়ের কোটি টাকা লোপাট-মূলহোতা শাহিন গ্রেফতার

৬৪
মেহেদী হাসান (পটুয়াখালী) প্রতিনিধিঃ

 

 

মামলা সূত্রে জানায়, ডাচ্-বাংলা ব্যাংক পিএলসি সাধারন মানুষের সেবা প্রদানের নিমিত্তে জেলা শহরের বাহিরে বিভিন্ন উপজেলা সদর সহ গ্রামগঞ্জে এজেন্ট ব্যাংকিং খুলে সাধারন মানুষের সেবা ব্যাংকিং এর নিয়ন্ত্রনাধীন হাওলাদার এন্টারপ্রাইজ, নতুন বাজার, দুমকি, পটুয়াখালীতে অবস্থিত এজেন্ট ব্যাংকটি জনসাধারনের সেবার জন্য আসামী শহীনকে এজেন্ট হিসাবে নিয়োগ করা হয়। আসামী উক্ত এজেন্ট ব্যাংকটি পরিচালনা করতো। আসামী গ্রাহকগণের সরলতার সুযোগে ২০১৯ থেকে ২০২৩ ডিসেম্বর পর্যন্ত গ্রাহকগণের নিকট হইতে কোটি টাকা অপরাধ জনক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে প্রতারনার আশ্রয় নিয়ে বিভিন্ন তারিখে আত্মসাৎ করেছে। বিষয়টি গ্রাহকগণ, লিখিত ভাবে ব্যাংকের এজেন্ট ব্যাংকিং অফিস, পটুয়াখালীতে অভিযোগ দায়ের করেন। টাকা উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হওয়ায় এবং ব্যাংকের সুনাম রক্ষর্থে ব্যাংকের উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে পরবর্তীতে রিপন কুমার দে, এরিয়া হেড, ডার্চ বাংলা ব্যাংক, বাদী হয়ে পটুয়াখালী জেলার দুমকি থানায় ৪ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখ একটি প্রতারনা মামলা দায়ের করেন।
উল্লেখ্য আসামি শাহীন হাওলাদার দুমকি উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের দুমকি গ্রামের মোঃ ইউনুস হাওলাদারের ছেলে এবং মিথিলা মিলি একই এলাকার গোলাম মোস্তফা চৌধুরীর কন্যা সম্পর্কে তারা স্বামী ও স্ত্রী।
ডাচ বাংলা ব্যাংকের পটুয়াখালী এরিয়া প্রধান রিপন কুমার দে বলেন, আসামি শাহীন হাওলাদার গ্রাহকদের কাছ থেকে টাকা নিয়ে ভুয়া রিসিভ দিয়ে কোটি টাকার বেশি আত্মসাৎ করায় তার বিরুদ্ধে দুমকি থানায় মামলা দায়ের করা হয়।
দুমকী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন, আসামিদেরকে পটুয়াখালী কোর্টের সোপর্দ করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.