BMBF News

দুমকীতে নতুন কারিকুলাম বিস্তরন বিষয়ক প্রশিক্ষণ

মেহেদী হাসান, পটুয়াখালী জেলা প্রতিনিধি:

 

পটুয়াখালীর দুমকীতে ৭ দিন ব্যাপী মাধ্যমিক ও দাখিল পর্যায়ে ৮ম ও ৯ম শ্রেনির বিষয় ভিত্তিক শ্রেনি শিক্ষকগনের প্রশিক্ষণ কর্মশালা চলছে। গত ১৮ ডিসেম্বর থেকে শুরু করে এ প্রশিক্ষন কর্মশালা ২৪ ডিসেম্বর রবিবার বিকেলে শেষ হবে।
দুমকী আপতুন নেছা খাতুন মডেল মাধ্যমিক বিদ্যালয় ভ্যেনুতে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষনে উপজেলার ২৩টি মাধ্যমিক বিদ্যালয় ও ২৩ মাদ্রাসার মোট ৪৮৬জন শিক্ষক ২২ জন প্রশিক্ষকদের মাধ্যমে সেসনগুলো পরিচালনা করেছেন। প্রশিক্ষনের বিষয় গুলো হচ্ছে বাংলা, ইংরেজি, গনিত, বিজ্ঞান, ইতিহাস ও সামাজিক বিজ্ঞান,, ডিজিটাল প্রযুক্তি, জীবন ও জীবিকা, স্বাস্থ্য সুরক্ষা, শিল্প সংস্কৃতি ও ইসলাম ধর্ম।
উল্লেখ্য ৭ দিন ব্যাপী উক্ত প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শন করেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ—পরিচালক অর্থ ও প্রশাসন মোঃ আনিসুর রহমান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বরিশাল অঞ্চলের উপ—পরিচালক মোঃ আনোয়ার হোসেন, পটুয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মজিবুর রহমান। দুমকী উপজেলা পরিষদ চেয়ারম্যান ড. হারুন অর রশীদ হাওলাদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনামিকা নজরুল।
সার্বক্ষণিক মনিটরিং রয়েছেন দুমকী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুন নাহার ইয়াসমিন। কো—অডিনেটরের দায়িত্ব পালন করছেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ শফিকুল ইসলাম ও দুমকী একে মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহামুদা আক্তার হেপী।

Leave A Reply

Your email address will not be published.