BMBF News

দুমকীতে পথে কাঁটাতারের বেড়া- প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

মেহেদী হাসান ,পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

 

পটুয়াখালীর দুমকীতে জনচলাচলের পথে কাঁটাতারের বেড়া দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের চরবয়ড়ায় গোদার খালের পূর্ব পাড়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন এলাকার বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক নারী ও পুরুষ ।


মানববন্ধনে স্থানীয় বাসিন্দা রুহুল আমীন গাজী, শামীম মৃধা, নাজমা আক্তারসহ অনেকে বলেন, সরকারি খালের ওপর কালভার্ট নির্মাণকে কেন্দ্র করে দীর্ঘদিনের চলাচলের পথে কাঁটাতারের বেড়া দিয়ে পথ অবরুদ্ধ করেছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডিপুটি রেজিস্ট্রার মোঃ কামরুজ্জামান ও তার ভাই একই বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম । এই খালের ওপরে জনচলাচলের জন্য একটি সাঁকো ছিলো, পরবর্তীতে বাঁধ নির্মাণ করা হয়। বাঁধ নির্মাণে পানি প্রবাহ ব্যাহত হওয়ায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরেজমিনে এসে একটি কালভার্ট নির্মানের উদ্যোগ নেন। পরবর্তীতে কালভার্ট নির্মানের কাজ শুরু হলে চলাচলের পথে প্রোকৌশলী সাইফুল ইসলাম গং কাঁটাতারের বেড়া দিয়ে পথ অবরুদ্ধ করে দেয়।তারা আরও বলেন, এই পথ দিয়ে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী ও স্থানীয় লোকজন দীর্ঘদিন ধরে চলাফেরা করতো এবং গরু-ছাগল আনা নেওয়াসহ বিভিন্ন কাজে উভয় পাড়ে যাতায়াত করতেন।

সাবেক ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম মৃধা বলেন, জনচলাচলের পথে প্রোকৌশলী সাইফুল ইসলাম ও কামরুজ্জামান কর্তৃক কাঁটাতারের বেড়া দেয়া অশোভনীয়, এতে জনচলাচলের বিঘ্ন ঘটেছে, আমি এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাই ও প্রশাসনের কাছে সুষ্ট বিচার চাই।
এ ব্যাপারে অভিযুক্ত কামরুজ্জামান বলেন,আমরা পৈতৃক সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য বেড়া দিয়েছি সরকারি জায়গায় বেড়া দেইনি এবং এটা কোন সরকারি পথও নয়।
দুমকী উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী কর্মকর্তা অনামিকা নজরুল বলেন,বিষয়টি আমার জানা নেই, তবে সরেজমিনে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে ।

Leave A Reply

Your email address will not be published.