BMBF News

দুমকীর দুই ইউপি নির্বাচনে কারা হচ্ছেন নৌকার মাঝি

১০২
দুমকী (পটুয়াখালী)প্রতিনিধিঃ

 

পটুয়াখালীর দুমকির শ্রীরামপুর ও লেবুখালি ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ১৭ জুলাই ঘোষণা করেছেন নির্বাচন কমিশন । সে অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ জুন, মনোনয়ন পত্র যাচাই – বাছাই ১৯ জুন, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ জুন এবং ১৭ জুলাই ভোট গ্রহনের কথা রয়েছে। আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে কে হচ্ছেন নৌকার মাঝি? এ নিয়ে নানা উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দুমকি উপজেলায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মধ্যে চলছে জল্পনা-কল্পনা। দলীয় মনোনয়ন পেতে শ্রীরামপুর ইউনিয়নে ২জন ও লেবুখালী ইউনিয়নে ৩জন প্রার্থী ইতিমধ্যে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আর দলীয় প্রার্থী চুড়ান্ত করতে লেবুখালী ইউনিয়ন আওয়ামী লীগ আজ রবিবার সকাল ১০টায় পাগলার মোড়ে ও শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগ বিকেল ৩টায় জনতা কলেজ চত্বরে বর্ধিত সভার আয়োজন করেছে। দলীয় মনোনয়ন পেতে প্রার্থীদের তৃণমূল থেকে উপজেলা, জেলা ও কেন্দ্রীয় নেতাদের সমর্থন ও আস্থা অর্জনের জন্য যোগাযোগ রক্ষা করে চলেছেন।
শ্রীরামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, শ্রীরামপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান এবং পটুয়াখালী জেলা আওয়ামীলীগ সদস্য ও দুমকি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম সালাম।অপর প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী ও দুমকি উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আলহাজ্ব আজাহার আলী মৃধা দলীয় মনোনয়ন পেতে ফরম সংগ্রহ করেছেন।
অপরদিকে লেবুখালী ইউনিয়ন আ’লীগ সূত্রে জানা গেছে, দলীয় ফরম কিনেছেন উপজেলা আ’লীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন মোল্লা। তিনি উপজেলা আ’লীগের সাবেক কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, লেবুখালী ইউনিয়ন আ’লীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন অপর এক তরুণ উদীয়মান নেতা গত নির্বাচনে নৌকা প্রতীকে বিজয়ী লেবুখালী ইউনিয়ন পরিষদের সদ্য প্রয়াত চেয়ারম্যান মরহুম শাহ‌আলম আকনের ছেলে উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম তুহিন। এছাড়াও দলীয় মনোনয়ন ফরম কিনেছেন জজকোর্ট পটুয়াখালী ও বাংলাদেশ সুপ্রীম কোর্ট (হাইকোর্ট ডিভিশন) এর আইনজীবী এ্যাডভোকেট সালাহউদ্দিন বাপ্পি।
এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, লেবুখালী ও শ্রীরামপুর ইউনিয়ন আ’লীগ বর্ধিত সভার মাধ্যমে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নিয়ে তালিকা কেন্দ্রে পাঠাবে।এরপর দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে বলে জানা যায়।

Leave A Reply

Your email address will not be published.