BMBF News

ফেসবুক লাইভে এসে শিক্ষকের আত্মহত্যার চেষ্টা

১৯
মেহেদী হাসান, দুমকি (পটুয়াখালী) প্রতিনিধিঃ

 

পটুয়াখালীর দুমকীতে ফেসবুক লাইভে এসে রুবেল হোসেন (৩৫) নামে এক শিক্ষক আত্মহত্যার চেষ্টা করছেন।
১৫ সেপ্টেম্বর শুক্রবার দিবাগত রাত ২টার দিকে দুমকী একে মাধ্যমিক বিদ্যালয় পাশ্ববর্তী ভাড়াটিয়া বাসায় এ ঘটনা ঘটেছে। রুবেল হোসেন দুমকী একে মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী ( ইংরেজি) শিক্ষক।
জানাগেছে, রুবেল হোসেন ইতোমধ্যে দুইটি বিয়ে করেছে এবং দুই সংসারে তাঁর দুইটি সন্তানও রয়েছে। রুবেল হোসেনের চরিত্র নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। উপজেলার স্বনামধন্য বিদ্যাপীঠ সৃজনী বিদ্যানিকেতনে শিক্ষকতাকালীন একই বিদ্যালয়ের ছাত্রীকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে প্রেমে জড়িয়ে সুমাইয়া মারজান নামে এক ছাত্রীকে বিয়ে করেন। কিছুদিন সংসার করার পরে ঢাকায় বিসিএস পরীক্ষার প্রস্তুতি নিতে গিয়ে সেখানেও নতুন করে প্রেমে জড়িয়ে পড়েন। সুমাইয়া মারজান বিষয়টি জানতে পারলে সংসারে অশান্তি নেমে আসে। এর কিছুদিন পরেই সুমাইয়া মারজানকে তালাকের নোটিশ পাঠালে সুমাইয়া আইনের আশ্রয় নিলে এবছর মার্চ মাসে রুবেল সুমাইয়ার সাথে সংসার করবে মর্মে আদালতে মুচলেকা দেন। রুবেল- সুমাইয়ার সংসারে ৩ বছরের তুবা নামে একটি কন্যা সন্তানও রয়েছে। সুমাইয়া মারজানকে বিয়ে করার আগে নিজ এলাকা বাউফলে বিয়ে করেছিলেন সেখানেও একটি পুত্র সন্তান রেখে স্ত্রীকে তালাক দেন রুবেল হোসেন।
পরবর্তীতে দুমকী একে মডেল মাধ্যমিক বিদ্যালয়ে এনটিআরসি’র মাধ্যমে নিয়োগ পান। গত কিছুদিন পূর্বে একই স্কুলের ছাত্রীকে প্রাইভেট পড়ানোর সুবাদে বড়বোন আফসানার সাথে প্রেমে জড়িয়ে বিয়ের প্রস্তাব দেন। আফসানার পরিবার বিয়ের প্রস্তাব প্রত্যাখান করায় তিনি মানসিক ভাবে ভেঙ্গে পড়েন। ঘটনার দিন রুবেল তাঁর নিজস্ব ফেসবুক আইডি থেকে বিভিন্ন রকম আবেগঘন স্ট্যাটাস দিয়ে ভাইরাল হন এলাকায়। এমনকি নিজ কর্মস্থল দুমকী একে মডেল মাধ্যমিক বিদ্যালয়কে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিলে দুমকীর জনগন নড়েচড়ে বসেন এবং ক্ষিপ্ত হন।
স্থানীয়রা জানিয়েছেন বিদ্যালয়কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য থেকে রেহাই পেতে আত্মহত্যার নাটক সাজিয়েছেন। তাঁর লাইভ ভিডিও পর্যালোচনা করে দেখা যাচ্ছে তিনি আত্মহত্যা করার প্রস্তুতি নিচ্ছেন , গলায় রশি লাগিয়ে ঝুলে পরার ১ মিনিটের মাথায় কয়েকজন লোক তাঁকে উদ্ধার করছেন। অনেকেইর প্রশ্ন দরজা ভেঙ্গে উদ্ধার করাও একটা নাটক মনে হচ্ছে। পুরো লাইভের শব্দ শোনা গেলেও কোনখানেই দরজা ভাঙ্গার শব্দ নাই।
এবিষয়ে দুমকী একে মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ( ভারপ্রাপ্ত) মাহামুদা আক্তার হেপি জানান, খবর পেয়ে হাসপাতালে গিয়েছেন। শিক্ষক রুবেল হোসেনের চারিত্রিক স্খলনের বিষয়ে জানতে চাইলে তিনি জানিয়েছেন, আমরা কোন অভিযোগ পাইনি।
ছাত্রী আফসানার মা জায়েদা বেগম জানান, রুবেলে হোসের আচরণ শিক্ষক সুলভ মনে না হওয়ায় তাঁকে বাসায় পড়াতে আসতে নিষেধ করা হয়েছে। সে মেয়েকে বিয়ের প্রস্তাব দিলেও তা প্রত্যাখান করা হয়েছে। তিনি আরো জানিয়েছেন ঘটনার কয়েকদিন আগে তাঁদের বাসায় এসে হুইল পাউডার খেয়ে অসুস্থ্য হয়ে পড়েছিলেন শিক্ষক রুবেল।
দুমকী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ আবিদ হাসান জানান, রাতে হাসপাতালে নিয়ে আসলে আমি প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি।
দুমকী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বলেন, ফেসবুক লাইভে এসে আত্মহত্যার চেষ্টার বিষয়টি জেনে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে বরিশালে পাঠানো হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.