BMBF News

বিইউ কুইজ সোসাইটির নব নেতৃত্বে সেতু- সালমা

১১
আরিফ হোসাইন ববি প্রতিনিধিঃ

 

বরিশাল ইউনিভার্সিটি কুইজ সোসাইটির (বিইউকিউএস) নতুন আংশিক কমিটি ২০২৩ ঘোষণা করা হয়েছে। এতে আগামী এক বছরের জন্য লোক প্রশাসন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সেতু খানমকে সভাপতি ও অর্থনীতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী উম্মে সালমা হিয়াকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২০ জুলাই) বেলা ২টায় বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ কনফারেন্স হলরুমে সোসাইটির বার্ষিক সাধারণ সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে সহ-সভাপতি হয়েছেন রবিউল ইসলাম, অফিস সেক্রেটারি রশিদ সরদার, সাংগঠনিক সম্পাদক আব্দুস শহীদ তুহিন ও প্রচার সম্পাদক ফরহাদ।

জান্নাতুল ফেরদৌস ইভার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, মুক্তিযুদ্ধ, জাতির জনক, মুক্তিযুদ্ধের চেতনার কাছে আমরা আপোষহীন। বরিশাল ইউনিভার্সিটি কুইজ সোসাইটি প্রশ্নে ২০% মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, মুক্তি যুদ্ধের চেতনা সম্পর্কে প্রশ্ন করে।যাতে নতুন প্রজন্ম এসব বিষয়ের সঠিক তথ্য জেনে বুকে ধারণ করে স্মার্ট বাংলাদেশকে আর সমৃদ্ধ করতে পারে।
তিনি আরও উল্লেখ করেন, সহ-শিক্ষা কার্যক্রম একটি প্রতিষ্ঠানকে এগিয়ে রাখবে।

প্রধান আলোচক বিইউকিউএসের উপদেষ্টা ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সিরাজিস সাদিক বলেন, ” ডেভলপমেন্টের প্রসেসটা আসলে স্লো। জীবন মানে একটা সংগ্রাম, ভালো কাজ শুরু করতে গেলেই নানা ধরনের সীমাবদ্ধতা আসে। এই সীমাবদ্ধতার মধ্য নিজের দক্ষতা বৃদ্ধি করতে হবে সবসময়। সংগঠনগুলো আমাদের সেই দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করে। কুইজ সোসাইটি শিক্ষার্থীদের সেই দক্ষতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রেখে চলছে, নতুন কমিটি দক্ষতার সাথে আগামীতে এই ধারা বজায় রাখবে বলে আশা করছি।

বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটির সাবেক সভাপতি ওয়াহিদুল ইসলাম রাকিব, বিইউ কুইজ সোসাইটির ২০২২ কমিটির সাবেক সভাপতি মারুফ আহমেদ ও সাবেক সাধারণ সম্পাদক সাইদুজ্জামান শোয়েব। এছাড়াও উপস্থিত ছিলেন সদ্য সাবেক সভাপতি হাওয়া ইসলাম ও সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস ইভা।

সকাল ১১টা থেকে বিশেষ কুইজ অনুষ্ঠান পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটির সাবেক সভাপতি ওয়াহিদুল ইসলাম রাকিব। কুইজ অনুষ্ঠান শেষে বিজয়দের মধ্য পুরষ্কার বিতরনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

Leave A Reply

Your email address will not be published.