BMBF News

২১আগস্ট নিহতদের প্রতিকৃতিতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবীলীগের সভাপতি দেলোয়ার হোসেনের ফুলের শ্রদ্ধা

৮৭

নিজস্ব প্রতিবেদক :

২০০৪ সালে নরকীয় গ্রেনেড হামলায় রাজধানীর গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে নিহতদের প্রতিকৃতিতে সকালে ফুলের শ্রদ্ধা অর্পণ করে ঢাকা উত্তর মৎস্যজীবী লীগের সভাপতি  লায়ন মো: দেলোয়ার হোসেন।

ফুলের শ্রদ্ধা অর্পনের পরে দেলোয়ার হোসেন বলেন,

২০০৪ সালের ২১ আগস্ট খুনিচক্র মাঠে নামে ১৯৭৫ সালের ১৫ আগস্টের অসমাপ্ত কাজ সমাপ্ত করার মিশন নিয়ে। তখন ক্ষমতায় ছিল বিএনপি, শেখ হাসিনা ছিলেন বিরোধী দলীয় নেতা। তাকে হত্যার উদ্দেশ্যে চালানো হয় নৃশংস এক গ্রেনেড হামলা। নিষ্ঠুর সেই হামলায় ভাগ্যগুণে শেখ হাসিনা বেঁচে গেলেও নারী নেত্রী আইভি রহমানসহ ২৪ জন প্রাণ হারান।

রাষ্ট্রের দায়িত্ব হলো মানুষের নিরাপত্তা নিশ্চিত করা, জঙ্গিদের দমন করা। সেইখানে রাষ্ট্র জঙ্গিদের হাতে গ্রেনেড তুলে দিয়েছিল বিরোধীদলীয় নেতাকে হত্যার জন্য। বাংলাদেশের ইতিহাসে তো বটেই, বিশ্ব ইতিহাসেই এমন রাষ্ট্রীয় ষড়যন্ত্রের উদাহরণ বিরল। বিরোধী দলীয় নেতার ওপর হামলার বিষয়টি সরকারি দল গুরুত্বের সাথে নেবে, খুনিদের খুঁজে বের করে বিচারের আওতায় আনবে; এটাই ছিল প্রত্যাশিত। কিন্তু বিএনপি করেছে উল্টো কাজ।

শোকবিহ্বল মানুষের ওপর গুলি আর টিয়ারগ্যাস মেরে বিএনপি সরকারের পুলিশ পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছিল। তারপর ঘটনাস্থলে পানি মেরে আলামত নষ্ট করা, আওয়ামী লীগের অন্তর্দ্বন্দ্ব, শেখ হাসিনা ভ্যানিটি ব্যাগে করে গ্রেনেড নিয়ে এসেছিলেন ইত্যাদি হাস্যকর সব কথা বলে বিএনপি সন্দেহের সৃষ্টি করে।
তাই হামলার মূল হতাম তারেক জিয়াকে দেশে ফিরে এনে শাস্তির আওতায় আনার অনুরোধ জানান।

Leave A Reply

Your email address will not be published.