BMBF News

মমতাজের দেখা মিলল, গাইলেন ‘আমার হাত বান্ধিবি, পা বান্ধিবি…’

মমতাজের ফেসবুকে ৮৮ দিন পর গানের ভিডিও প্রকাশ, ভক্তদের মধ্যে আলোচনার ঝড়

জুলাই-আগস্টে ছাত্র-জনতার অভ্যুত্থানের পর থেকে নিখোঁজ মমতাজ বেগম হঠাৎ প্রকাশ্যে এসেছেন। সাবেক সংসদ সদস্য এবং জনপ্রিয় সংগীতশিল্পী মমতাজের একটি ভিডিও গতকাল রবিবার রাতেই তাঁর ফেসবুক পেজে পোস্ট করা হয়। এই ভিডিওতে তাঁকে গাইতে দেখা যায়, ‘আমার হাত বান্ধিবি, পা বান্ধিবি, মন বান্ধিবি কেমনে? আমার চোখ বান্ধিবি, মুখ বান্ধিবি, পরাণ বান্ধিবি কেমনে?’ শিরোনামের গানটি।

এর আগে মমতাজের ফেসবুক অ্যাকাউন্টে গত ১৬ জুলাইয়ের পর আর কোনো পোস্ট দেখা যায়নি। প্রায় প্রতিদিন সক্রিয় থাকা এই পেজে হঠাৎ ৮৮ দিন পর গানের ভিডিওতে মমতাজকে দেখে অনেকেই অবাক হয়েছেন। ভিডিওটির ভিউ ২৪ ঘণ্টার মধ্যেই মিলিয়নের কাছাকাছি পৌঁছেছে। মন্তব্যের ঘরে নানা প্রতিক্রিয়া দিয়েছেন নেটিজেনরা—কেউ জানতে চেয়েছেন, মমতাজ দেশে আছেন নাকি বিদেশে, আবার কেউ তাঁকে গানের জগতে ফিরে আসার আহ্বান জানিয়েছেন।

মমতাজ বেগম, যিনি দেড় যুগেরও বেশি সময় ধরে রাজনীতিতে যুক্ত, ২০০৯ সালে নবম জাতীয় সংসদে আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনের সদস্য হিসেবে প্রথমবার সংসদে প্রবেশ করেন। এরপর ২০১৪ সালে মানিকগঞ্জ-২ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন এবং ২০২৪ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদের কাছে পরাজিত হন। সেই পরাজয়ের পর থেকেই রাজনৈতিক অঙ্গনে সক্রিয় ছিলেন না।