BMBF News

ব্যর্থ বিশ্বকাপ শেষে দেশে ফিরল বাংলাদেশ নারী দল

বড় আশা নিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ নারী দল। তবে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে নিগার সুলতানা জ্যোতির দলকে। চার ম্যাচের মধ্যে কেবল স্কটল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছিল তারা, যা বিগত ১০ বছরে বিশ্বকাপে বাংলাদেশের প্রথম জয়। বাকি ম্যাচগুলোতে জয় পায়নি টাইগ্রেসরা।

সর্বশেষ ম্যাচে গত শনিবার দক্ষিণ আফ্রিকার কাছে ৭ উইকেটে হেরে এবারের বিশ্বকাপ অভিযান শেষ করে বাংলাদেশ। এরপর রোববার রাতে দুবাই থেকে ঢাকায় ফেরে দলটি। সংবাদ সম্মেলনে দলীয় ব্যর্থতার কারণ হিসেবে অধিনায়ক জ্যোতি ব্যাটারদের পারফরম্যান্সকেই দায়ী করেন। তার মতে, ব্যাটিং ইউনিট হিসেবে দলটি দুর্বল ছিল এবং শারজাহর স্পিন সহায়ক উইকেটেও ভালো করতে পারেনি।

জ্যোতি বলেন, “বাংলাদেশের সঙ্গে শারজাহর উইকেটের পার্থক্য খুব একটা ছিল না। স্পিনাররা ভালো করেছে, কিন্তু ব্যাটাররা নিজেদের মেলে ধরতে পারেনি। দলের ব্যর্থতা স্বীকার করে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবিলায় এই প্রশ্নগুলোর উত্তর খুঁজতে হবে।”

বিশ্বকাপে পাওয়ার প্লেতে ভালো শুরু পেলে মিডল অর্ডারে ধুঁকতে হতো এবং শেষের দিকে ভালোভাবে ম্যাচ শেষ করতে পারত না বাংলাদেশ। অনেক প্রশ্ন নিয়ে এবার দলটি দেশে ফিরেছে, যার উত্তর খুঁজে নিতে হবে ভবিষ্যতের পথচলায়।