BMBF News

অবিলম্বে নবম জাতীয় বেতন স্কেল বাস্তবায়ন চায় বাংলাদেশ সরকারি কর্মচারী জাতীয় পরিষদ

১৩
 নিজস্ব প্রতিবেদক

অবিলম্বে নবম জাতীয় বেতন স্কেল বাস্তবায়ন চায় বাংলাদেশ সরকারি কর্মচারী জাতীয় পরিষদ কেন্দ্রীয় কমিটি। গতকাল শনিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে এই দাবি জানায় সংগঠনটি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো. হেলাল উদ্দিন। লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সধারণ সম্পাদক মো. আকতার হোসেন।
এ ছাড়াও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ১৭-২০ গ্রেড সরকারি কর্মচারী সমিতির সভাপতি ও এই সংগঠনের সহ-সভাপতি মোহাম্মদ আলী, বাংলাদেশ সরকারি গাড়িচালক সমিতির সভাপতি ও এই সংগঠনের সহ-সভাপতি মো. আব্দুর রহিম হাওলাদার রানা, বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের মহাসচিব ও এই সংগঠনের সহ-সভাপতি মো. রুহুল আমিন, বাংলাদেশ ১৭-২০ গ্রেড সরকারি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক ও এই সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক (১ নাম্বার) মো. আবু সায়েম, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় নন ক্যাডার প্রধান শিক্ষক সমিতি সভাপতি মো. খোরশেদ আলম প্রমুখ।
সংগঠনের আরো দাবিগুলো হলোÑ মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সুযোগ দান, নবম জাতীয় বেতন স্কেল বাস্তবায়নের পূর্বপর্যন্ত ১০-২০তম গ্রেডভুক্ত কর্মচারীদেরকে ৫০ শতাংশ মহার্ঘভাতা
প্রদান।
সধারণ সম্পাদক মো. আকতার হোসেন লিখিত বক্তব্যে বলেন, আমরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং দেশের উন্নয়নে নিবেদিত। জননেত্রী শেখ হাসিনার সরকারের অভাবনীয় উন্নয়নের সাফল্য তৃণমূল জনগণের নিকট তুলে ধরতে আত্ম প্রত্যয়ী। আমাদের সকল যৌক্তিক দাবি সরকারের সঙ্গে আলোচনার মাধ্যমে পেতে আগ্রহী। স্বাধীনতা বিরোধী মতাবালম্বীদের যে কোনো বিশৃঙ্খলা প্রতিরোধে আমরা দৃঢ়প্রতিজ্ঞ। সকলের নিকট আহবান আসুন আমরা ভিশন-২০৪১ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মাধ্যমে আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে ঐক্যবদ্ধ হই।
এ সময় সাংবাদিদের প্রশ্নের জবাবে বাংলাদেশ ১৭-২০ গ্রেড সরকারি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক ও এই সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক (১ নাম্বার) মো. আবু সায়েম বলেন, আমাগের সঙ্গে সচিবালয়ের কর্মচারীদের বেতনের বৈষম্য আছে এটা ঠিক, তবে আমরা আশা করি খুব তাড়াতাড়িই এই বৈষ্যমের সমাধান হবে। আমরা প্রায় দীর্ঘ অনেক বছর ধারেই কর্মচারীদের দাবি আদায়ে আন্দোলন করে আসছি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাক্ষাৎ পেলেই আমাদের দাবিগুলো পূরণ হবে।

Leave A Reply

Your email address will not be published.