BMBF News

কলেজ শিক্ষককে হয়রানির অভিযোগে দুমকিতে সংবাদ সম্মেলন

৬৮
নুরুজ্জামান খান, দুমকি(পটুয়াখালী)প্রতিনিধি:

 

দুমকির আজিজ আহম্মেদ কলেজের ইসলামের ইতিহাসের সহকারী অধ্যাপক  জাকির হোসেনেকে হয়রানির অভিযোগ এনে  সংবাদ সম্মেলন  করা হয়েছে।

মঙ্গলবার বিকেল  ৪ ঘটিকায় দুমকি প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সহকারী অধ্যাপক জাকির হোসেন বলেন, আমার অপ্রাপ্ত বয়স্ক নবম শ্রেণিতে পড়ুয়া মেয়ে  জাকিয়া সুলতানা জুঁই-কে উপজেলার চরগরবদী এলাকার মজিবর মুন্সির দ্বাদশ শ্রেণিতে পড়ুয়া ছেলে জাকারিয়া স্কুলে আসা-যাওয়ার পথে প্রায়ই বিভিন্ন প্রলোভন দেখাতো। জাকারিয়ার দিনমজুর বাবা মজিবর মুন্সি এসব জানতে পেরে কুচক্রী মহলের ইন্ধনে ও অর্থলোলুপ হয়ে শিক্ষক দম্পতির মেয়েকে বিয়ে করে অর্থ আত্মসাৎ করে রাতারাতি বড়লোক হওয়ার দিবাস্বপ্ন দেখেন। একপর্যায়ে গত বছরের ৬ এপ্রিল বিকেল আনুমানিক ৩ ঘটিকার সময় জুঁই বাসা থেকে প্রাইভেট পড়তে গেলে জাকারিয়া ভুলভাল বুঝিয়ে জোরপূর্বক জুঁই-কে উঠিয়ে নিয়ে যায়। এঘটনায় দুদিন পরে আমি বাদি হয়ে জাকারিয়ার বিরুদ্ধে দুমকি থানায় একটি অপহরণ মামলা দায়ের করলে পুলিশ জাকারিয়াকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেন। ৩ মাস জেল হাজত খেটে জামিনে বের হয়ে এসে আরো বেপরোয়া ও ক্ষিপ্ত হয়ে ২৯ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় জুঁই স্কুলে যাওয়ার পথে জোর করে উঠিয়ে নিয়ে লাপাত্তা হয়ে যায়। এঘটনায় আমি দুমকি থানায় জাকারিয়ার বিরুদ্ধে পরের দিন একটি সাধারণ ডায়েরি করি।

প্রায় ৭ মাস পরে ৯ এপ্রিলের ওই মামলায় নিয়মিত হাজিরা না দেয়ায় কোর্ট ওয়ারেন্ট ইস্যু করলে এ বছরের ৬ মে ২০২৩ পুলিশ জাকারিয়াকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন এবং পরের দিন ৭মে দিবাগত রাতে মোবাইল মেসেজে জুৃঁই পরিচয় দিয়ে অসুস্থতার কথা আমাকে জানায়। পটুয়াখালীর একটি ক্লিনিকে আমার মেয়ের অসুস্থ বাচ্চার জন্ম হলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য বরিশালে রেফার করেন এবং সেখানে বাচ্চার মৃত্যু হয়। এদিকে সাধারণ ডাইরীর সূত্রে পুলিশ ২৪ মে জুঁই-কে উদ্ধার করে তাকে আমার হেফাজতে দিয়ে দেন এবং পরের দিন ২৫ মে জাকারিয়ার মা তথা মজিবর মুন্সির স্ত্রী কীটনাশক পান করে আত্মহত্যা করেন। ছেলেকে কারাগারে প্রেরণ, নাতির মৃত্যু ও স্ত্রীর আত্মহত্যার মত নানান অভিযোগ এনে গত ২৭ মে বিকেল বেলা চরগরবদী ফেরীঘাট এলাকায় আমার বিরুদ্ধে মানববন্ধন করেন জাকারিয়ার বাবা মজিবর মুন্সি।

এব্যাপারে মুরাদিয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান শিকদার বলেন, আর্থিক সংকটে জড়িয়ে স্বামী ও ভাসুরের সাথে বিবাদে জড়িয়ে কীটনাশক পানে মজিবর মুন্সির স্ত্রী আত্মহত্যা করেছে।

Leave A Reply

Your email address will not be published.