BMBF News

জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের আলোচনা সভা

৩৫
নিজস্ব প্রতিবেদক :

 

১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ২৬ আগস্ট শনিবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের ২৩ বঙ্গবন্ধ এভিনিউর নিজস্ব কার্যালয় এক আলোচনা সভার আয়োজন করে বাংলা আওয়ামী মৎস্যজীবীলীগ কেন্দ্রীয় কমিটি।

বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি হাজী সায়ীদুর রহমানের সভাপতিত্বে এবং সংগঠনটি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লায়ন আজগর লস্কর হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। এছাড়াও আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবীলীগের সভাপতি লায়ন মোঃ দেলোয়ার হোসেনা সাধারণ সম্পাদক মো: জলিলসহ ঢাকা মহানগর উত্তর দক্ষিণের কর্মীরা।

প্রধান অতিথির বক্তব্য ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন,

১৯৭১ সালে যুদ্ধের পরে দেশ যখন উন্নয়নের দ্বারপ্রান্তে এগিয়ে যাচ্ছিল তখনই দেশের মধ্যে উৎপেতে থাকা কিছু চক্রান্তকারী বঙ্গবন্ধুর স্বপরিবারে হত্যা করে।
সেই দিন বঙ্গবন্ধুর দুই কন্যা বেঁচে থাকার কারণে দেশ উন্নয়নের দ্বার প্রান্তে চলে আসছে।

আলোচনা সভায় ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের সভাপতি দেলোয়ার হোসেন বলেন,

আজ ১৫ আগস্ট, বাঙালির শোকের দিন। বাংলার আকাশ-বাতাস আর প্রকৃতিও অশ্রুসিক্ত হওয়ার দিন। কেননা পঁচাত্তরের এই দিনে আগস্ট আর শ্রাবণ মিলেমিশে একাকার হয়েছিল বঙ্গবন্ধুর রক্ত আর আকাশের মর্মছেঁড়া অশ্রুর প্লাবনে।
পঁচাত্তরের ১৫ আগস্ট সুবেহ সাদিকের সময় যখন ধানমন্ডি ৩২ নম্বরে নিজ বাসভবনে সপরিবারে বঙ্গবন্ধুকে বুলেটের বৃষ্টিতে ঘাতকরা ঝাঁঝরা করে দিয়েছিল, তখন যে বৃষ্টি ঝরছিল, তা যেন ছিল প্রকৃতিরই অশ্রুপাত। ভেজা বাতাস কেঁদেছে সমগ্র বাংলায়। ঘাতকদের উদ্যত অস্ত্রের সামনে ভীতসন্ত্রস্ত বাংলাদেশ বিহ্বল হয়ে পড়েছিল শোকে আর অভাবিত ঘটনার আকস্মিকতায়। কাল থেকে কালান্তরে জ্বলবে এ শোকের আগুন। ১৫ আগস্ট শোকার্দ্র বাণী পাঠের দিন, স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী।

Leave A Reply

Your email address will not be published.