BMBF News

দুমকিতে আচরন বিধি লঙ্ঘন করায় উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী হারুন অর রশিদ হাওলাদারকে শোকজ

১২
দুমকি (পটুয়াখালী) প্রতিনিধিঃ

 

পটুয়াখালীর দুমকি উপজেলা পরিষদ নির্বাচনে ঢাকা-কুয়াকাটা মহাসড়কের পাগলায় যান চলাচল বন্ধ করে জনসভা, প্রতিদ্বন্ধী প্রার্থীদের কটাক্ষ এবং ভোটারদের ভয়-ভীতি প্রদর্শনসহ একাধিক অভিযোগ এনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে সাবেক উপজেলা চেয়ারম্যান ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী হারুন অর রশীদ হাওলাদারকে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন নির্বাচন কমিশন।

পটুয়াখালী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা রিটার্নিং অফিসার যাদব সরকার স্বাক্ষরিত এক নোটিশে জানা যায়, গত ১৩ মে প্রতীক বরাদ্দের দিন বিকেলে ঢাকা–কুয়াকাটা মহাসড়কের পাগলা চত্বরে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি করে নির্বাচনী সভা করা ও উস্কানীমূলক বক্তব্যে আচরণ বিধি লঙ্ঘণের কারণে তাকে শো-কজ নোটিশ পাঠানো হয়েছে। আচরণ বিধি লঙ্ঘন করায় কেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবেনা মর্মে আগামী ১৯ মে তারিখের মধ্যে তার কাছ থেকে জবাব চাওয়া হয়েছে।
এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী ড. হারুণ অর রশীদ হাওলাদার শোকজের চিঠির কথা স্বীকার করে বলেন, বিষয়টি আমি অবহিত আছি আগামী ১৯ তারিখ এর মধ্যে লিখিত জবাব চেয়েছেন আমি দিয়ে দিব।
উল্লেখ্য, আগামী ২৯ মে (৩য় ধাপে) দুমকিতে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

Leave A Reply

Your email address will not be published.