BMBF News

দুমকিতে ইউপি নির্বাচনে প্রার্থীদের প্রচারণা জমে উঠেছে

১১৬
মেহেদী হাসান দুমকি (পটুয়াখালী )প্রতিনিধি :

 

আগামী ১৭ই জুলাই দুমকি উপজেলার শ্রীরামপুর ও লেবুখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ প্রার্থী’র প্রচার প্রচারণা মুখরিত হয়ে উঠেছে ইউনিয়নের সর্বত্র। এর মধ্যে শ্রীরামপুর শ্রীরামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আ’লীগ মনোনীত প্রার্থী আমিনুল ইসলাম ছালাম নৌকা নির্ধারিত প্রতীক পেয়ে আনুষ্ঠানিক ভাবে প্রচারণা শুরু করেছেন। অপরদিকে বাবাও ছেলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একই ইউনিয়নে লড়ছেন।
উপজেলা নির্বাচন অফিসার সূত্রে জানা গেছে, সোমবার (২৬জুন) সকাল ১১টায় উপজেলা রিটার্নিং অফিসার মোঃ সুমন মিয়া প্রার্থীদের উপস্থিতিতে প্রতীক বরাদ্দ কার্যক্রম পরিচালনা করেন।
চেয়ারম্যান পদে শ্রীরামপুর ইউনিয়নের নৌকা প্রতীকে পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পটুয়াখালী জেলা আ’লীগের সদস্য , উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বর্তমান শ্রীরামপুর ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম (ছালাম)। স্বতন্ত্র প্রার্থী উপজেলা কৃষক লীগের আহ্বায়ক ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আজাহার আলী মৃধা আনারস প্রতীকে প্রচার প্রচারণা শুরু করেছেন জোরে সোরে। অপরদিকে আজাহার আলী মৃধা’র একমাত্র ছেলে মেহেদী হাসান পেয়েছেন ঘোড়া প্রতীক। তবে নির্বাচনী মাঠে তার কোন প্রচার প্রচারণা চোখে পড়ছে না।

অপরদিকে উপজেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ লেবুখালী ইউনিয়নে ৪ প্রার্থী’র মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম তুহিন নৌকা প্রতীকে সারা ইউনিয়নে প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন। অপরদিকে সদ্য আওয়ামী লীগ থেকে পদত্যাগ করে স্বতন্ত প্রার্থী দেলোয়ার হোসেন মোল্লা অটোরিকশা প্রতীক ভোট প্রার্থনা করে নিজ নির্বাচনী এলাকা চষে বেড়াচ্ছেন কর্মী সমর্থকদের নিয়ে। স্বতন্ত্র প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী ও তরুণ সমাজ সেবক মোঃ জহিরুল ইসলাম ঘোড়া প্রতীকে সমান তালে ব্যাপক প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। অপর স্বতন্ত্র প্রার্থী আওয়ামী পরিবারের সদস্য জলিলুর রহমান তালুকদার পেয়েছেন আনারস প্রতীক সাধ্যমত প্রচারণা শুরু করেছেন। প্রার্থীরা মাইকিং, উঠান বৈঠক, কেন্দ্র কমিটি গঠন, পোষ্টার ব্যানার সাঁটানো, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ভোটারদের সাথে কুশল বিনিময় ও ঝড় বৃষ্টি উপেক্ষা করে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট ও সমর্থনার আদায়ে সোচ্চার দেখা যাচ্ছে। লেবুখালী ও শ্রীরামপুর ইউনিয়নের হাট বাজার, দোকান- পাট, পাড়া- মহল্লায় ইতি মধ্যে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে । অপরদিকে ভোটাররাও কে কোন প্রার্থী’র পক্ষে কাজ করবে তা নিয়ে সরব অবস্হানে রয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.