BMBF News

দুমকিতে বিধবার ক্রয়কৃত জমি ভোগদখলে বাধা ও প্রাননাশের হুমকির অভিযোগ

১০
দুমকি (পটুয়াখালী) প্রতিনিধিঃ

 

পটুয়াখালীর দুমকিতে সালেহা বেগম (৬০) নামের এক বিধবা নারীর ক্রয়কৃত জমিতে ভোগদখলে বাধা ও প্রাননাশের হুমকি প্রদানের অভিযোগ পাওয়া গেছে ।
ভুক্তভোগী সূত্রে জানা যায়, ২০০৩ সালে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের শ্রীরামপুর মৌজার এস এ খতিয়ান নং ৪২৫ দাগ নং ২৩৬১,২৩৬২,২৩৬৬,২৩৬৭ এর পৈতৃক সূত্রে প্রাপ্ত সম্পত্তির মালিক সফুরা খাতুনের কাছ থেকে ১০ শতাংশ জমি ক্রয় করেন তার স্বামী ইউনুচ হাওলাদার । ক্রয়কৃত জমি দীর্ঘ ১০ বছর ভোগদখল করার পর থেকে তাকে ঐ জমি থেকে উৎখাতের অপচেষ্টা চালিয়ে আসছে স্থানীয় জৈনক মালেক খান । তারা সালেহা বেগমকে অন্য দাগে ভোগ দখলের পরামর্শ দিলেও জমি বুঝিয়ে না দিয়ে নানা তালবাহানা করে আসছে।
আমি গত ১১/০২/২০২৩ ইং তারিখ রোজ শনিবার সকাল ১০.০০ টার সময় মেয়েদের নিয়ে নিজ ক্রয়কৃত জমিতে সীমানা পিলার দিতে গেলে আঃ মালেক খান, রফিক খান ও ইউছুফ খানের নেতৃত্বে ৮/১০ জন এসে সীমানা পিলার দিতে বাঁধা দেয় এবং লাঠিসোটা নিয়ে হুমকি ধামকি দিয়া আমাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে ও জীবন নাশের হুমকি দেয়। একপর্যায়ে আমার জমির সীমানা পিলার উপড়ে ফেলে দেয়। আমি ও আমার মেয়েরা বাধা দিলে তারা আমাদের ধাওয়া করে জমিতে থেকে তাড়িয়ে দেয় ও জীবন নাশের হুমকি দেয়। এ ব্যাপারে দুমকি থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এ বিষয় অভিযুক্ত আঃ মালেক খান জীবননাশের অভিযোগ অস্বীকার করেন।
দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুস সালাম বলেন, অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave A Reply

Your email address will not be published.