BMBF News

দুমকীতে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় কলেজ শিক্ষককে হয়রানির অভিযোগ

৪২
 দুমকি( পটুয়াখালী) প্রতিনিধিঃ

 

পটুয়াখালীর দুমকির চরগরবদী এলাকায় কীটনাশক পানে হনুফা বেগম (৪৫) নামের এক গৃহবধূর আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে আজিজ আহমেদ কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জাকির হোসেনকে ফাঁসানোর চেস্টার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন কলেজ শিক্ষক জাকির হোসেন। ৩০ মে মঙ্গলবার বিকাল ৪.০০ টায় দুমকি প্রেসক্লাব হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে সহকারী অধ্যাপক মোঃ জাকির হোসেন বলেন,আমার নবম শ্রেণিতে পড়ুয়া মেয়ে মোসাঃ জাকিয়া সুলতানা জুঁই(১৪)কে উপজেলার চরগরবদী এলাকার মজিবর মুন্সির দ্বাদশ শ্রেণিতে পড়ুয়া ছেলে মোঃ জাকারিয়া বিয়ে করে রাতারাতি বড়লোক হওয়ার দিবাস্বপ্ন দেখেন। যার ফলে প্রায়ই সে আমার মেয়েকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে আসে। একপর্যায়ে গত বছরের ৬ এপ্রিল বিকেল আনুমানিক ৩টার সময় জুঁই বাসা থেকে প্রাইভেট পড়তে গেলে জাকারিয়া ভুলভাল বুঝিয়ে জুঁই-কে উঠিয়ে নিয়ে যায়। এঘটনার দুদিন পরে আমি বাদী হয়ে জাকারিয়ার বিরুদ্ধে দুমকি থানায় একটি অপহরণ মামলা দায়ের করলে পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেন। ৩ মাস জেল হাজতে থেকে জামিনে বের হয়ে আরো বেপরোয়া ও ক্ষিপ্ত হয়ে ২৯ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় জুঁইকে পূনরায় সে উঠিয়ে নিয়ে লাপাত্তা হয়ে যায়। এঘটনায় আমি দুমকি থানায় জাকারিয়ার বিরুদ্ধে পরের দিন পূনরায় একটি সাধারণ ডায়েরি করি।
প্রায় ৭ মাস পরে চলতি বছরের ৯ এপ্রিল ওই মামলায় নিয়মিত হাজিরা না দেয়ায় কোর্ট ওয়ারেন্ট ইস্যু করলে ৬ মে পুলিশ জাকারিয়াকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন। পরের দিন ৭মে আমার মেয়ে জুই’র পটুয়াখালীর একটি ক্লিনিকে একটি অসুস্থ বাচ্চার জন্ম হলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য বরিশালে রেফার করেন এবং পথিমধ্যে সে বাচ্চার মৃত্যু হয়। এদিকে সাধারণ ডাইরীর সূত্রে পুলিশ ২৪ মে জুঁই-কে উদ্ধার করে আমার হেফাজতে দিয়ে দেন। এবং পরের দিন ২৫ মে জাকারিয়ার মা হনুফা বেগম কীটনাশক পান করে আত্মহত্যা করেন। ছেলেকে কারাগারে প্রেরণ, নাতির মৃত্যু ও স্ত্রীর আত্মহত্যা প্ররোচনার মত নানান অভিযোগ এনে গত ২৭ মে বিকেলে জাকারিয়ার বাবা মজিবর মুন্সি চরগরবদী ফেরীঘাট এলাকায় আমার বিরুদ্ধে মানববন্ধন করেন। আমার বিরুদ্ধে মানববন্ধনে যেসব কথাবার্তা বলা হয়েছে বা অভিযোগ করা হয়েছে তা মিথ্যা, বনোয়াট ও  বিভ্রান্তিকর।আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এবং এহেন অসামাজিক কার্যকলাপে জড়িতদের বিচার চাই।

 

Leave A Reply

Your email address will not be published.