BMBF News

পটুয়াখালীর দুমকিতে আলোচিত মোশাররফ মুন্সি হত্যা মামলায় বাবা-ছেলে গ্রেফতার

৬৭
মেহেদী হাসান, জেলা প্রতিনিধি পটুয়াখালীঃ

 

পটুয়াখালীর দুমকীতে মাহফিল কমিটি কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় গুরুতর আহত মোশারেফ মুন্সি(৫০) ১০দিন যাবৎ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মৃত্যুর পরে ওই মামলার এজাহার ভুক্ত আসামী বাবা আঃ ছত্তার হাওলাদার (৫৫) ও ছেলে মোঃ সালাউদ্দিন বাপ্পী (৩৫) কে র‍্যাব-৮ ও পুলিশের যৌথ অভিযানে গ্রেফতার করা হয়েছে।

৯ মে (বৃহস্পতিবার) সন্ধ্যা সোয়া ৬ টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পটুয়াখালী জেলা সদর থানাধীন পুরাতন ফেরিঘাটের মাঝগ্রাম এলাকার নিজ বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

দুমকী থানার অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ আব্দুল হান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যৌথ অভিযানে তাদের আটক করে দুমকী থানায় হস্তান্তর করা হয়েছে। অপর আসামীদেরও দ্রুত আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত রয়েছে।
উল্লেখ্য উপজেলার পূর্ব কার্তিকপাশা গ্রামের মৃত. আব্দুল গনি মাওলানার ছেলে মাওলানা মো: নেছার স্থানীয় একটি মাদ্রাসা মাঠে বার্ষিক ওয়াজ মাহফিলের আয়োজন করলে কমিটিতে মুন্সি বাড়ির লোকজনের নাম না রাখায় নেছার মাওলানা পক্ষ ও সোবাহান মুন্সি পক্ষে মাঝে দ্বন্দ্বের সৃষ্টি হয়। উক্ত ঘটনার জেরে গত ২৬ এপ্রিল সন্ধ্যায় মুন্সির বাজারে উভয়পক্ষের লোকজন লাঠিসোঁটা, রামদা ও দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হলে দুমকী থানায় মামলা করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি থাকা অবস্থায় আহত মোশারেফ মুন্সি ৭মে রাত সাড়ে ১২টার দিকে মারা যায়। সর্বশেষ, মোশারেফ মুন্সির মৃত্যুতে গত ৮/০৫/২৪ তারিখে ৩০২ পেনাল কোড সংযোজিত হয় এবং আসামীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

Leave A Reply

Your email address will not be published.