BMBF News

পবিপ্রবিতে শেখ রাসেল দিবস পালিত

জাহিদুল ইসলাম, জেলা প্রতিনিধি (পটুয়াখালী):

 

যথাযোগ্য মর্যাদায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেল এর ৬০ তম জন্মদিন ও “শেখ রাসেল দিবস ২০২৩” পালিত হয়েছে।

দিবস কি উপলক্ষে ১৮ অক্টোবর (বুধবার) বেলা সাড়ে বারোটায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন, ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর স্বদেশ সামন্ত। সভায় বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর মোহাম্মদ আলী ও পবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেক।
প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ডক্টর স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, শেখ রাসেল যদি আজ বেঁচে থাকতেন তাহলে শান্তির দূত হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ পরিচালনায় একজন বিশ্বস্ত সহযোদ্ধা পেতেন। তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্টে সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন ও বিদ্রোহী আত্মার মাগফেরাত কামনা করেন।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের সাথে নিয়ে জন্মদিনের কেক কাটেন ভিসি প্রফেসর ডক্টর স্বদেশ চন্দ্র সামন্ত। পরে শেখ রাসেলের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নীরবতা পালন, দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (অ:দা:) ডক্টর সন্তোষ কুমার বসু।

Leave A Reply

Your email address will not be published.