BMBF News

পবিপ্রবির স্কুল এন্ড কলেজে বার্ষিক কবিতা উৎসব অনুষ্ঠিত

১৯

জাহিদুল ইসলাম,দুমকি প্রতিনিধিঃ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজে (সৃজনী বিদ্যানিকেতন) ’অন্তর মম বিকশিত কর’ এই স্লোগান দিয়ে কাজী নজরুল এবং রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতাকে কেন্দ্র করে বার্ষিক কবিতা উৎসব-২০২২ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বুধবার সকাল সাড়ে ৯টায় কবিতা উৎসব-২০২২ এর উদ্বোধন করেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।
পরবর্তীতে সকাল ১০টায় পবিপ্রবি স্কুল অ্যান্ড কলেজের (সৃজনী বিদ্যানিকেতন) এর অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক লিটন চন্দ্র সেন এর সভাপতিত্বে কবিতা উৎসবের মূল আয়োজন শুরু হয়।
এসময় কবিতা উৎসবে উক্ত প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে দিনব্যাপী কবিতা, চিত্রাঙ্কন, নৃত্য এবং গান সহ নানা প্রতিযোগিতার আয়োজন করা হয়। কবিতা উৎসবে শিক্ষার্থীদেরকে উৎসাহ প্রদান করতে অভিভাবকদেরও উক্ত অনুষ্ঠানে সরব উপস্থিতি লক্ষ্য করা যায়। অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক এ.বি.এম মাহবুব মোর্শেদ খান, অধ্যাপক ড. জাহিদ হাসান, সহযোগী অধ্যাপক সুজন কান্তি মালি সহ অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।
অধ্যাপক লিটন চন্দ্র সেন বলেন, “কবিতা যে মানুষের বিবেককে জাগ্রত করতে পারে তা তুলে ধরার জন্য এবং শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসাবে গড়ে তোলার লক্ষে গতবারের ন্যায় এবারের আয়োজন। শিক্ষার্থীদের মননশীলতার চর্চায় অগ্রসর করতে এরকম আয়োজন গুরুত্বপূর্ণ অবদান রাখবে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.স্বদেশ চন্দ্র সামন্ত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা কবিতার চর্চা করলে ভাল মানুষ হতে পারবে। এসময় তিনি কাজী নজরুল এবং রবীন্দ্রনাথ সম্পর্কে জানা এবং তাঁদের সাহিত্যকর্ম পাঠ করার উপদেশ দেন।

Leave A Reply

Your email address will not be published.