BMBF News

সোহরাওয়ার্দীতে সমাবেশ না করার, কারণ পুলিশকে জানালেন বিএনপি

নিউস্ব প্রতিনিধি:

সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ করার জন্য পুলিশের পক্ষ থেকে অনুমতি দেওয়া হলেও বিএনপি তাতে রাজি হয়নি। কিন্তু কেনো রাজি হচ্ছে না বিষয়টি নিয়ে ছিলো নানা প্রশ্ন। শেষ পর্যন্ত বিএনপি পুলিশকে জানিয়েছে- সোহরাওয়ার্দী উদ্যানে তারা কেনো সমাবেশ করবে না। সোমবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মো. ফারুক হোসেন বাংলাভিশনকে বলেন, গতকাল কমিশনারের সঙ্গে এই বিষয়ে সাক্ষাৎ করেছিল বিএনপির প্রতিনিধি দল। তারা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাচ্ছে না। তখন পুলিশের পক্ষ থেকে জানতে চাওয়া হয়েছিলেঅ কেনো সেখানে সমাবেশ করতে চাচ্ছেন না। এতে তারা জানিয়েছেন- সোহরাওয়ার্দী উদ্যানে তারা নিরাপত্তাহীনতায় ভুগছে। তাদের দাবি- পাশেই ঢাকা বিশ্ববিদ্যালয়। তাই যেকোনো সময় বহিরাগতরা প্রবেশ করে বিশৃঙ্খলা করবে। তাই তারা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাচ্ছেন না। এজন্য আমরাও তাদেরকে বলেছি বিকল্প কোনো উন্মুক্ত স্থানের নাম প্রস্তাব করতে, তাহলে সেটি বিবেচনা করে দেখা হবে। এজন্য একদিন সময় দেওয়া হয়েছে। আজকে এখনও তারা বিকল্প উন্মক্ত স্থানের নাম জানাননি। তবে আরামবাগের কথা তারা বলেছেন। যদিও সেটিও সড়ক এবং জনদুর্ভোগ হবে।

মতিঝিলের উপ-কমিশনার হায়াতুল ইসলাম খান জানিয়েছেন- আরামবাগ কিংবা নয়াপল্টনে জনদুর্ভোগের কারণে সমাবেশ করতে দিবে না পুলিশ। তবে উন্মক্ত স্থানের ক্ষেত্রে বিবেচনা করা হবে বলেও জানান তিনি।

গত ২৮ সেপ্টেম্বর জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানী ঢাকাসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশের ঘোষণা করে বিএনপি। সে অনুযায়ী দলটি আগামী ৮ অক্টোবর চট্টগ্রাম, ১৫ অক্টোবর ময়মনসিংহে, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী গণসমাবেশ করে।

গণসমাবেশের ধারাবাহিকতায় এবার সর্বশেষ সমাবেশ অনুষ্ঠিত হবে রাজধানীতে। সে হিসেবে আগামী ১০ ডিসেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ঢাকার নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনের জায়গায় গণসমাবেশ করতে চায়।

Leave A Reply

Your email address will not be published.