BMBF News

স্কুল শিক্ষককে লাঞ্চিত করার প্রতিবাদ

১৩
মেহেদী হাসান,দুমকী প্রতিনিধি:

 

পটুয়াখালীর দুমকীতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক লাল চাঁদ হাওলাদারকে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে আবুল হোসেন খান নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এরই প্রতিবাদ জানিয়েছেন দুমকী উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতির নেতৃবৃন্দ। ১৩ই নভেম্বর (সোমবার) সকাল নয়টায় দুমকী দেবীর—চর মডেল সরকারি বিদ্যালয় সড়কে দাড়িয়ে প্রতিবাদ জানান প্রধান শিক্ষকরা। পরক্ষণে দুমকী প্রেসক্লাব হলরুমে সংবাদ সম্মেলনও করেছেন তাঁরা। সূত্রে জানা যায়, গত ৭ই নভেম্বর বিদ্যালয় চলাকালীন সময়ে ৪৪নং উত্তর পাঙ্গাসিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাল চাঁদ হাওলাদারকে মারধর করে প্রাণনাশের হুমকি দিয়েছেন ঐ এলাকার বাসিন্দা আবুল হোসেন খান নামে জনৈক একব্যক্তি। এ মর্মে ওইদিন আবুল হোসেন খানকে অভিযুক্ত করে থানায় সাধারণত ডায়েরি করছেন প্রধান শিক্ষক লাল চাঁদ হাওলাদার। অভিযুক্ত ব্যক্তিকে একাধিকবার ফোন করে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
এ বিষয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি মো. নুরুল ইসলাম জানান, বিদ্যালয় চলাকালীন সময়ে বিদ্যালয়ে ঢুকে লাঞ্চিত করা সম্পূর্ণ বেআইনি ও ন্যাক্কারজনক কাজ। তিনি অভিযুক্ত ব্যক্তিকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কাজী মনিরুজ্জামান রিপন জানান, যেহেতু বিদ্যালয় চলাকালীন ক্যাম্পাসে এ ঘটনা ঘটেছে সেক্ষেত্রে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেওয়া হবে।

 

Leave A Reply

Your email address will not be published.