BMBF News

স্বপ্নবাজ তরুণদের আইকন’হয়ে উঠছে রিয়াজ ভাই

স্বপ্নবাজ তরুণদের আইকন’হয়ে উঠছে রিয়াজ

৩১
গোপালগঞ্জ প্রতিনিধি তানভীর হাসান সৈকত:

 

বলছি একজন মোঃ রিয়াজ মিনার কথা ‌,তার জন্ম গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার নওখান্ডা গ্রামে।

একজন সমাজ সেবক হিসেবে এলাকায় রিয়াজ মিনা বিশেষ পরিচিতি লাভ করছেন। তিনি তার এলাকায় একজন সৎ, ন্যায়, নীতিবান, উদার সমাজ সংস্কারক হিসেবে সর্বোপরিচিত।

ছাত্র জীবন তেকে তিনি অসহায় সহজ সরল ও দুঃখী মানুষের পাশে থেকে মানব সেবায় অভ্যস্ত ছিলেন। শুধু রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে নই সুশীল সমাজ, তরুন-নবীন, যুব-প্রবীণ সমাজে রয়েছে তার যথেষ্ঠ সুনাম।

সমাজ সেবক রিয়াজ মিনা পেশায় একজন ঠিকাদার ব্যবসায়ী। পাশাপাশি আওয়ামী রাজনীতিতে রয়েছে তার বিশেষ অবদান। দীর্ঘদিন যাবৎ তিনি সামাজিক অবক্ষয় রোধ ও সমাজ সেবায় তৎপর রয়েছেন।

এলাকায় মসজিদ, মন্দির, ধর্মীয় উপসনালয়, ওয়াজ মাহফিল, অসহায় মানুষদের চিকিৎসা সেবায়, কন্যাদ্বায় গ্রস্থ পরিবার, এতিমখানা ও মিসকিনদের সহ বিভিন্ন সামাজিক কার্যক্রমে আর্থিকভাবে তিনি সাহায্য করে থাকে। যেকোনো দূর্যোগে অসহায় মানুষের পাশে থেকে সাহায্য সহযোগিতা ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন।

জননন্দিত, সহজ সরল,শান্ত সদা হাস্যময়, ভদ্র স্বভাব সুলভ আচরনের এ ব্যাক্তিটি ঘুণে ধরা সমাজকে উন্নয়নের পথে আনতে প্রতিনিয়তই শুভ স্বপ্ন দেখেন ।

সমাজ সেবক রিয়াজ মিনা একজন সৎ ও ন্যায় নিষ্ঠাবান ব্যক্তি,পর অর্থ লোভী নয়। সকলের সহযোগীতা নিয়ে এলাকার উন্নয়নমূলক কাজে অংশগ্রহন সহ গরীব, দুস্থ্য ও অসহায়দের পাশে থেকে সব সময় সহযোগীতা করতে চান তিনি।
সদ্য ঘোষিত মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হয়েছেন তিনি। তাই পূর্বে থেকে আরও বেশি তৃণমূলের মানুষের সাথে মিশে ভালো থাকার চেষ্টা করে চলছেন এই তরুণ সমাজসেবক।

Leave A Reply

Your email address will not be published.