BMBF News

স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে দেলোয়ার হোসেনের ফুলের শ্রদ্ধা

২৫
নিজস্ব প্রতিবেদক :

আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। ১৯৭১ সালের এই দিনে বাংলাদেশের দামাল ছেলেরা দেশকে স্বাধীন করার লক্ষ্যে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল।

 

এই দিনটিকে স্মরণ করে রাখার জন্য এবং যার ডাকে লক্ষ লক্ষ ছেলেরা মুক্তিযুদ্ধ অংশগ্রহণ করেছিল সেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ধানমন্ডি ৩২ নাম্বারের প্রতিকৃতিতে শ্রদ্ধা অর্পণ করেন ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবীলীগের সভাপতি লায়ন মোঃ দেলোয়ার হোসেন।

তিনি আজ সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে ফুলের শ্রদ্ধেয় অর্পনের পরে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঢাকা মহানগর উত্তরের সকল নেতাকর্মীদের নিয়ে ফুলের শ্রদ্ধা অর্পণ করেন।

ফুলের শ্রদ্ধা অর্পনের পরে সাংবাদিকদের লায়ন মোঃ দেলোয়ার হোসেন বলেন,

গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে পরমতসহিষ্ণুতা, মানবাধিকার ও আইনের শাসন সুসংহত করতে হবে। নতুন প্রজন্মের জন্য একটি নিরাপদ, সুখী, সুন্দর ও উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা আমাদের পবিত্র কর্তব্য।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে তিনি বলেন ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্তানি হানাদার বাহিনী অতর্কিতে নিরস্ত্র বাঙালির ওপর আক্রমণ চালায়। ২৬ মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধু আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ ন’মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জন করি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। আমি সশ্রদ্ধচিত্তে স্মরণ করছি মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহিদদের, যাদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীনতা। আমি কৃতজ্ঞচিত্তে স্মরণ করি জাতীয় চার নেতা, বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের সংগঠক ও সমর্থক, বিদেশি বন্ধু এবং সর্বস্তরের জনগণকে, যাঁরা আমাদের অধিকার আদায় ও মুক্তিসংগ্রামে বিভিন্নভাবে অবদান রেখেছেন।

Leave A Reply

Your email address will not be published.