BMBF News

হাইব্রিড অফিসের জন্য জাবরার স্মার্ট সল্যুশন দেখাল টেক রিপাবলিক

প্রযুক্তির উদ্ভাবনী প্রয়োগের মাধ্যমে ব্যয় অর্ধেকে কমিয়ে কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগে স্বয়ংক্রিয়ভাবে ‘ভার্চুয়াল রুম’ স্থাপনের মাধ্যমে ‘অন দ্য গো’ গুরুত্বপূর্ণ বৈঠক সেরে নেওয়ার দুর্দান্ত একটি সল্যুশন বাংলাদেশে অবমুক্ত করল টেক রিপাবলিক লিমিটেড।

বিশ্ববাজারের সঙ্গে তাল মিলিয়ে সম্প্রতি রাজধানীর একটি হোটেলে বিশ্বখ্যাত ব্র্যান্ড জাবরা প্যানাকাস্ট সিরিজের ভিডিও কনফারেন্সিং ও ইভলভ সিরিজের ইয়ার বাডের মোড়ক উন্মোচন করা হয়।

জাবরা দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক পিটার জায়াসেলান, এন্টারপ্রাইজ বিজনেস বিভাগের সহযোগী পরিচালক ইয়োগেস ক্যালে এবং ব্যবসায় উন্নয়ন বিভাগের ব্যবস্থাপক বিনোদ কুমার এস কে সঙ্গে নিয়ে হাইব্রিড ওয়ার্কিং পরিবেশকে স্মার্ট হিসেবে গড়ে তোলার এই ডিভাইস দুটির সঙ্গে গণমাধ্যমকর্মীদের পরিচয় করিয়ে দেন টেক রিপাবলিক ব্যবস্থাপনা পরিচালক এইচ এম ফয়েজ মোর্শেদ।

এ সময় পিটার বলেন, কিছুদিন আগেও অফিসের কাজে ভিন্ন ভিন্ন অবস্থান এবং সময় অঞ্চল থেকে পেশাদারদের সংযুক্ত হওয়া খুব বেশি গুরুত্বপূর্ণ ছিল না। কিন্তু এখন বিশ্বে এর প্রয়োজনীয়তা দিন দিন বাড়ছে। অতিমারি করোনাকালে এবং এর পরও সেই পরিস্থিতি বদলে গেছে। অফিস কর্মীরা এখন হাইব্রিড মুডে কাজ করেন। তাদের স্বচ্ছন্দ্য মাথায় রেখে, আমরা আমাদের নতুন অফার জাবরা ইভলভ ২ বাড চালু করতে পেরে আনন্দিত যা নান্দনিকভাবে কর্মরত পেশাদারদের জন্য উপযুক্ত।

অপরদিকে ফয়েজ মোর্শেদ বলেন, টেক রিপাবলিক শুরু থেকেই সবাইকে সেরা সল্যুশন দেওয়ায় প্রতিশ্রুতিবদ্ধ। সঙ্গে সঙ্গে এই সল্যুশন যেন সাময়িক না হয়ে দীর্ঘ মেয়াদে ব্যয় সাশ্রয়ের পাশাপাশি স্মার্টভাবে কাজ করতে সহায়তা করে, সে দিকেই বেশি গুরুত্ব দিই। সেই কথা মাথায় রেখেই আমরা আজ প্যানাকাস্ট ও ইয়ারবাড উন্মোচন করলাম।

মিট দ্য প্রেসে করোনা পরবর্তী সময়ে যেহেতু ভার্চুয়াল অফিসের গুরুত্ব বাড়ার পাশাপাশি খরচ কমাতে অনেকেই অফিস স্পেস ছোট করে আনছেন এবং চলতি অবস্থায় মোবাইলেই জরুরী কাজ সারতে হচ্ছে সেজন্য ‘প্যানাকাস্ট’ ও ‘ইয়ারবাড’ এখন হাইব্রিড অফিসের অন্যতম অনুষঙ্গ হয়ে উঠছে বলে জানান টেক রিপাবলিকের নির্বাহী পরিচালক ও জাবরা ব্র্যান্ড বোদ্ধা মেহেদী হাসান।

মেহেদী হাসান জানান, প্যানাকস্ট-এর মূল বৈশিষ্ট্য হলো এটি দেয়ালের সঙ্গে জুড়ে দিলে তা কয়েক ইঞ্চির মধ্যেই ১৮০ ডিগ্রি কোনে কাজ করে। এমনকি পাশে থাকা হোয়াইটবোর্ডের সব লেখা ও ভিডিও বৈঠকে উপস্থিত কিংবা সংযুক্তদের নিকটবর্তী রুমে বিভক্ত করে সবার কাছে সমান ভাবে উপস্থাপন করে। যখন যিনি কথা বলেন, স্বয়ংক্রিয়ভাবে তাকেই অনুসরণ করে। তারহীন প্রযুক্তির কারণে পুরো পরিবেশকে রাখে নিট অ্যান্ড ক্লিন। আর ইয়ারবাডটি যতই নয়েজ থাকুক না কেন তা সযত্নে দূরে সরিয়ে শুধু আলাপচারী ব্যক্তিদের মধ্যেই সীমাবদ্ধ রাখে

Leave A Reply

Your email address will not be published.