BMBF News

পটুয়াখালীতে যুবদলের নদী পরিচ্ছন্ন অভিযান

১৯
পটুয়াখালী প্রতিনিধিঃ

 

“নদী বাঁচান,দেশ বাঁচান” এই স্লোগান কে সামনে নিয়ে পটুয়াখালী নদী পরিচ্ছন্নতা অভিযান করেছে জেলা যুবদলের একদল নেতা কর্মীরা।
বুধবার (১৬অক্টোবর) সকাল ১১টায় কেন্দ্রীয় নির্দেশনায় জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ মোস্তাফিজুর রহমান রুমির নেতৃত্বে লোহালিয়া নদীতে পরিচ্ছন্নতা অভিযান করা হয়।
এসময় যুবদল নেতা কর্মীরা কয়েকটি ভাগে ভাগ হয়ে নদীর আবর্জনা পরিষ্কার করে নির্দিষ্ট স্থানে ফেলেন। এছাড়াও পরিচ্ছন্নতা অভিযানে যুবদল নেতা কর্মীরা সাধারণ মানুষদের সাথে সচেতনতা মূলক কথাবার্তা বলেন।
জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ মোস্তাফিজুর রহমান রুমি বলেন, আমরা একটি সামাজিক আন্দোলন পরিচালনা করছি। আমাদের নেতা তারেক রহমান আমাদেরকে বলেছেন আপনারা রাজনীতি করবেন তার সাথে অবশ্যই আপনারা সামাজিক কার্যক্রম পরিচালনা করবেন। সেই দায়বদ্ধতা দিয়ে আমরা হাসপাতালে পরিচ্ছন্নতা কার্যক্রম করেছি। এরপরেই আমরা দেখতে পেয়েছি নদীর বিষয়টি। পটুয়াখালী একটি নদীমাতৃক এলাকা। এই নদীতে প্রচুর পরিমান ময়লা আবর্জনা ফেলা হয়। সেই ময়লা আবর্জনা পরিষ্কার করার জন্য আমরা আজকে এখানে উপস্থিত হয়েছি।
তিনি আরো বলেন,কেন্দ্রীয় যুবদলের কেন্দ্রীয় সভাপতি মোঃ মোনায়েব মুন্না ও সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম নয়ন আমাদের নির্দেশনা দিয়েছেন তোমরা যেখানেই থাকবে যেভাবেই থাকবে সামাজিক কাজ করবে। এই সামাজিক কাজের মাধ্যমেই তোমাদের রাজনৈতিক পরিচয় ফুটে উঠবে। আমরা সেই মোতাবেক এই সামাজিক কাজ পরিচালনা করে যাচ্ছি।