BMBF News

দুমকীতে ব‌ই বিতরণ উৎসব নববর্ষের শুরুতে প্রথম দিনে নতুন ব‌ই পেয়ে উল্লাসিত শিক্ষার্থীরা

মেহেদী হাসান , জেলা প্রতিনিধি পটুয়াখালীঃ

 

পটুয়াখালীর দুমকীতে নববর্ষের প্রথম দিনে নতুন ব‌ই হাতে পেয়ে খুশিতে আত্মহারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ঘুরে দেখা যায়, প্রতিষ্ঠান কর্তৃপক্ষ আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থীদের হাতে নতুন ব‌ই তুলে দিয়েছেন। শিক্ষার্থীদের মধ্যে আনন্দের আমেজ পরিলক্ষিত হয়েছে এবং অভিভাবকরাও খুব খুশি।
দুমকী উপজেলা চেয়ারম্যান ড. হারুন অর রশীদ হাওলাদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনামিকা নজরুল ও উপজেলা শিক্ষা কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) কাজী মনিরুজ্জামান বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হয়ে ব‌ই বিতরণ উৎসব উদ্বোধন করেন।
উত্তর শ্রীরাপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেনীর ছাত্রী জান্নাতুল ফেরদৌসী নতুন ব‌ই হাতে পেয়ে আনন্দের সাথে বলেন, আজ নববর্ষের প্রথম দিনে বিনামূল্যে সকল ব‌ই হাতে পেয়েছি। এজন্য কৃতজ্ঞতা জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবছর দুমকী উপজেলায় ৬০ টি প্রাথমিক বিদ্যালয়, ২৫ টি স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা, ২৩টি মাধ্যমিক বিদ্যালয়, ২৩ দাখিল মাদরাসার ২২হাজার ৯ শত ১০ জন শিক্ষার্থীর মধ্যে মোট ২লক্ষ ২০ হাজার ৫শত ২০টি ব‌ই বিতরণ করা হয়েছে। এরমধ্যে ৬০টি প্রাথমিক বিদ্যালয়ের ৯হাজার ৫শত ২০জন শিক্ষার্থীর মধ্যে ৪০হাজার ৫শত ২০টি ব‌ই বিতরণ করা হয়েছে।
এবতেদায়ী মাদ্রাসায় ৪হাজার ৩শত ৫০ জন শিক্ষার্থীর মধ্যে ৩১হাজার ৭শতটি, মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেনীর ৫হাজার ৭শত শিক্ষার্থীর মধ্যে ৫৫হাজার ৩শত ও দাখিল মাদ্রাসা পর্যায়ে ৩হাজার ৩শত শিক্ষার্থীর ৩০হাজার ৬শত ব‌ই বিতরণ করা হয়েছে।
এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুন নাহার ইয়াসমিন বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া বর্তমান সরকারের একটি যুগোপযোগী পদক্ষেপ।

Leave A Reply

Your email address will not be published.