BMBF News

বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে শেখ হাসিনার ৭৭ তম জন্মবার্ষিকী উদযাপন

২৮
নিজস্ব প্রতিবেদক :

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা বর্তমান বাংলাদেশের প্রধানমন্ত্রী দেশনরত্ন শেখ হাসিনার ৭৭ তম জন্মবার্ষিকী কেক কেটে উদযাপন করেন কেন্দ্রীয় বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবন লীগ।

২৮ শে সেপ্টেম্বর বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জন্মদিনের অনুষ্ঠানটি উদযাপিত হয়।

বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবীর লীগের কেন্দ্রীয় সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটি সাধারণ সম্পাদক আজগর লস্কর, ঢাকা মহানগর উত্তর বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি লায়ন মোঃ দেলোয়ার হোসেন সহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দরা।

এসময় নেতাকর্মীরা বলেন,

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭৭ বছরে পা দিচ্ছেন আজ। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতী নদীবিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। দেশের দীর্ঘ সময়ের প্রধানমন্ত্রী তিনি। টানা তিন মেয়াদে প্রধানমন্ত্রী হওয়ার গৌরবও তার। ১৯৮১ সাল থেকে দেশের অন্যতম প্রাচীন দল আওয়ামী লীগের নেতৃত্বে আছেন। ৭৬ বছরের জীবনে অনেক সংকট, চড়াই-উতরাই পেরিয়েছেন। দেখেছেন সাফল্যের চূড়া। দীর্ঘ রাজনৈতিক জীবন ও লম্বা সময় দেশ পরিচালনার অভিজ্ঞতা তার। তার শৈশব কেটেছে চিরায়ত গ্রামীণ পরিবেশে, দাদা-দাদির কোলেপিঠে। ’৫৪-এর নির্বাচনের পর শেখ হাসিনা বাবা-মায়ের সঙ্গে ঢাকায় চলে আসেন। রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে ছাত্রজীবন থেকে প্রত্যক্ষ রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন তিনি। বর্তমানে শুধু জাতীয় নেতাই নন, তিনি আজ তৃতীয় বিশ্বের একজন বিচক্ষণ বিশ্বনেতা হিসেবে অবতীর্ণ হয়েছেন। সংগ্রামী জীবনে তাকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়।

Leave A Reply

Your email address will not be published.